Dining In Chiang Mai Thailand Vs North America | Bangla

 বিদেশীরা তাদের হ্যামবার্গার, ফ্রেঞ্চ ফ্রাই, কোমল পানীয় এবং থাইদের প্রতি খাবারের সাথে ভাত খেতে পছন্দ করে। তবে কানাডায় আমার জীবনের বেশিরভাগ সময় কাটানো এবং এখন থাইল্যান্ডের চিয়াং মাইতে অবসর নেওয়ার পরে আমি কোনটি পছন্দ করব?

যে কোনও বড় শহরের মতো এখানেও বিভিন্ন স্বাদ এবং বাজেটের জন্য প্রচুর সূক্ষ্ম রেস্তোরাঁ রয়েছে। চিয়াং মাই এর ব্যতিক্রম নয়। থাই মানুষ খেতে ভালোবাসে। রেস্তোরাঁগুলো থাই এবং বিদেশিরা সব ধরনের খাবার উপভোগ করছে। সূক্ষ্ম রেস্তোরাঁগুলির সাথে মোকাবিলা করার পরিবর্তে যেখানে আমরা সবাই খাবার খাই কিন্তু প্রতিদিন নয় এই নিবন্ধটি এখানে চিয়াং মাইতে থাই জনগণের প্রতিদিনের খাবারের সাথে সম্পর্কিত।

উত্তর আমেরিকার জনপ্রিয় রেস্তোরাঁ হল হার্ভেস, ম্যাকডোনাল্ডস এবং বার্গার কিং। এখানে আমরা রাস্তার বিক্রেতা আছে. শেষ ফলাফল একটি দ্রুত প্রস্তুত সাশ্রয়ী মূল্যের খাবার।


রাস্তার বিক্রেতারা তাজা ফল যেমন আনারস, আম, তরমুজ, স্ট্রবেরি (স্থানীয়ভাবে জন্মানো) এবং আরও অনেক কিছু বিক্রি করতে পারে। প্রতিটি ফল ছোট ছোট টুকরো করে কেটে একটি প্লাস্টিকের ব্যাগে রাখা হয় এবং আপনাকে একটি লম্বা কাঠের লাঠি দেওয়া হয় যাতে এটি খেতে হয়। খরচ সাধারণত 10 বাহট যা প্রায় 25 সেন্ট ইউএসে আসে এবং ফলগুলি ঠান্ডা রাখা হয় এবং সুস্বাদু হয়। এছাড়াও এখানে বিক্রেতারা ফাস্ট ফুড এবং স্ন্যাকস বিক্রি করে। রান্না করা ভাত, মাংস এবং শাকসবজির খাবার পান আবার একটি প্লাস্টিকের ব্যাগে রাখুন তবে এইবার একটি ইলাস্টিক ব্যান্ড দিয়ে প্রায় 20 বাহট বা 50 সেন্ট ইউএস এর জন্য শক্তভাবে মোড়ানো একটি ভাতের থালা, বা একটি নুডল ডিশ বা একটি স্যুপ নিন৷ সুস্বাদু এবং সাধারণত ইতিমধ্যে প্রস্তুত এবং মোড়ানো এবং এখনও উষ্ণ বা আপনি যদি এক মিনিট অপেক্ষা করতে চান তবে তারা এটিকে পাত্র থেকে বের করে ব্যাগের মধ্যে রাখবে যখন আপনি অপেক্ষা করবেন। তাই একটি রান্না করা খাবার এবং একটি সুস্বাদু জলখাবার মোট প্রায় 75 সেন্ট ইউ.এস. চিয়াং মাইতে অনেক থাইদের জন্য এটি সবচেয়ে সাধারণ খাবার। তারপরে তারা গাড়ি চালিয়ে বাড়ি চলে যায়, ইলাস্টিক খুলে দেয়, একটি পাত্রে কিছু ভাত রাখে, টেবিলের বেশ কয়েকটি কাপ পানির বোতল দিয়ে রাখে এবং এটি তাদের একটি খাবার।

আমরা সকলেই ফাস্ট ফুড পছন্দ করি এবং আমরা সকলেই চাই যে এটি সাশ্রয়ী হোক। যে আমাদের মধ্যে মিল আছে। আপনি এখানে এবং সেখানে যা পার্থক্য পাবেন তা হল দাম, গুণমান এবং পরিষেবা।

দাম। খাবারের দাম তা রেস্টুরেন্টে হোক বা রাস্তার বিক্রেতাদের কাছে আমরা যা অভ্যস্ত তার তুলনায় সস্তা। আমি উপরে বর্ণিত একটি খাবারের জন্য 1US ডলারের কম খরচে একটি ভরাট খাবার খেতে পারে যার মধ্যে রয়েছে এক বাটি ভাত, রাস্তার বিক্রেতার কাছ থেকে রান্না করা খাবার এবং রাস্তার বিক্রেতার থেকে ফল। মাত্র $2.50 মার্কিন ডলারে আপনি সম্পূর্ণ কোর্সের বুফে, ডেজার্ট, কফি, টিপ এবং ট্যাক্সের পাশাপাশি পার্কিং লট অ্যাটেনডেন্টের জন্য একটি টিপ খেতে পারেন। দাম কম কারণ উপাদানগুলি স্থানীয়ভাবে জন্মায় এবং শ্রমের কারণে খরচ সস্তা।


গুণমান। বাড়ির তুলনায় এখানে খাবারের মান অনেক বেশি স্বাস্থ্যকর। বাড়ি ফিরে KFC, McDonalds এবং Harvey's জনপ্রিয় লাঞ্চ এবং ডিনার রেস্তোরাঁ। আপনি যদি মনে করেন যে আপনি সেখানে স্বাস্থ্যকর খাবার ভাবছেন আবার ভাবুন। আপনি যে মাংস খাচ্ছেন তার স্বাদ লুকানোর জন্য এখানে আপনার গ্রীসযুক্ত ফ্রেঞ্চ ফ্রাই, কেচাপ, সরিষা, পেঁয়াজ, মেয়ো এবং আরও অনেক কিছুতে ভরা হ্যামবার্গার নেই। এখানে আপনি ভাত, তাজা শাকসবজি, তাজা মাছ খান, খাবারের সাথে জল পান করুন একটি বালতি আকারের প্লাস্টিকের পাত্রে বরফ ভর্তি এবং চিনির স্বাদযুক্ত কোমল পানীয়ের বিপরীতে।

সেবা. একটি ফাস্ট ফুড রেস্তোরাঁয় কিছু অতিরিক্ত অর্থ উপার্জন করা একজন কিশোর বা একজন প্রাপ্তবয়স্ক এখানে একটি রেস্তোরাঁয় পুরো সময় কাজ করে জীবিকা নির্বাহ করছেন৷ আপনি কোনটি সর্বোত্তম পরিষেবা প্রদানের প্রত্যাশা করবেন? আর কিছু নয় চাহিদা বলেন করা।

আপনি যদি চিয়াং মাইতে আসেন তবে এমন রেস্তোরাঁ খুঁজতে যাবেন না যেখানে আপনি সাধারণত যা খান তাই আছে। আপনি বাড়িতে থাকতে পারেন এবং থাইল্যান্ড সম্পর্কে একটি ভিডিও কিনতে পারেন, বা থাইল্যান্ড সম্পর্কে একটি টিভি প্রোগ্রাম দেখতে পারেন।

এখানকার খাবার সুস্বাদু, স্বাস্থ্যকর এবং সস্তা।

সব খাবারের মৌলিক উপাদান হল ভাত। হ্যাঁ সকালের নাস্তায়ও ভাত। আমি কখনো ভাতের জন্য এক হইনি। আলু আমার প্রধান খাদ্য ছিল. কিন্তু এখানে আলু দামি এবং যদিও আমি সেগুলি কেনা এবং আলুর স্যুপ এবং ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করার কথা স্বীকার করি তবে এটি ব্যতিক্রম এবং নিয়ম নয়।

আমি আগেই বলেছি, থাইরা যেকোনো কিছুর স্বাদ ভালো করার জন্য পরিচিত।

তাই তাজা উপাদানগুলিকে ভাত এবং বিশেষ সসের সাথে একত্রিত করুন যা স্বাদের চাবিকাঠি এবং সেখানে আপনার কাছে এটি রয়েছে - স্বাস্থ্যকর, সুস্বাদু এবং সস্তা খাবার।

স্থানীয়ভাবে উত্থিত তাজা আনারস, তরমুজ, আম, স্ট্রবেরি বা এক ডজন বা তার বেশি ফল এবং আপনি একটি খাবার খান যা আপনি উপভোগ করবেন এবং যা আপনার জন্য ভাল।

খাবার সম্পর্কে মজার বিষয় হল যে আপনি যা পছন্দ করেন তা আপনার জন্য ভাল নয়। আপনার প্রিয় কি? কেক, পাই, ফ্রেঞ্চ ফ্রাই, হ্যামবার্গার, আইসক্রিম। নিয়মিত সেগুলি খাওয়ার ক্ষেত্রে এগুলি আপনার পক্ষে ভাল নয়। আপনি কি খেতে ঘৃণা করেন? ব্রকলি, অ্যাসপারাগাস, পালং শাক, বাদামী চাল, সেদ্ধ মুরগি। আচ্ছা এগুলো তোমার জন্য ভালো।

তাই এখানে থাইল্যান্ড এলে। বিভিন্ন ধরনের থাই খাবার চেষ্টা করুন। আপনি এমন একটি স্যুপ খুঁজে পেতে পারেন যা আপনি যথেষ্ট পরিমাণে পান না, অথবা একটি থাই ডেজার্ট যা আপনি জানেন না যে এটি কী ছিল এবং যা আপনি একেবারে উপভোগ করেছেন, বা তাজা মাছ যা এখানে প্রচুর। একটি বড় প্লেটে চিংড়ি, সী খাদ এবং আরও অনেক কিছু রান্না করলে আপনি আরও বেশি চাইবেন।

আমি রাস্তার ধারের ছোট খাবার বিক্রেতাদের দ্বারা বিক্রি করা খাবার, জলখাবার এবং ফল খেয়েছি এবং কখনও কোনো সমস্যা অনুভব করিনি। উপাদানগুলি তাজা, প্রয়োজনে বরফের উপর রাখা হয় এবং রান্নার জায়গাগুলি নিয়মিত পরিষ্কার করা হয়। তাই আমি এটিকে স্ন্যাকস এবং খাবার কেনার একটি নিরাপদ, সস্তা উপায় হিসাবে দেখি। আমি সুপারিশ করব যে আপনি একটি জলের বোতল বহন করুন যা 7-11 এ কেনা যায় মাত্র 13 সেন্টে কারণ আপনি কিছুটা ডিহাইড্রেটেড হতে পারেন বিশেষ করে যদি আপনি প্রচুর হাঁটাহাঁটি করেন এবং এটি যদি কিছু দ্রুত ঘাঁটার কারণ হতে পারে বিশ্রাম কক্ষে।

এমন কিছু আছে যা আমি খাই না যে থাই খাই? হ্যাঁ ডুরিয়ান নামে একটি ফল আছে, থাইরা এটি পছন্দ করে তবে এটির এমন দুর্গন্ধ রয়েছে যে আমি এটি চেষ্টা করার সময় আমার মুখ দিয়ে শ্বাস নিতে হয়েছিল। গন্ধ ছাড়াও এটি একটি পুডিং এর টেক্সচার আছে এবং স্বাদে সমৃদ্ধ। যা চেষ্টা করার সাহস আমার ছিল না এবং যা খাওয়ার জন্য আমি স্বাস্থ্যকর হবে বলে আশা করি তা হল ভাজা পোকামাকড়। আমি অনুমান করি যে এটি কেবল তাদের দেখায় অভ্যস্ত হওয়ার বিষয়। সম্ভবত আমি নিয়মিত ফল এবং পোকামাকড় উভয়ই খেতে পারতাম যদি আমি নাক দিয়ে শ্বাস নিতে থাকি এবং খাওয়ার সময় চোখ বন্ধ রাখতাম।

কিন্তু আপনার চেষ্টা করা উচিত যাকে আমরা সুকি বলি। এটি একটি স্যুপ যা আপনি আপনার টেবিলে একটি পাত্রে রান্না করেন যার নীচে গরম কয়লা থাকে। আপনি মুরগি, গরুর মাংস, কলিজা, মাছের মতো উপাদানগুলির বিষয়ে সিদ্ধান্ত নিন এবং সেগুলি যোগ করুন এবং রান্না হয়ে গেলে সেগুলি বের করে নিন। সাধারণত মাংসগুলি প্রথমে প্রবেশ করে কারণ তারা রান্না করতে বেশি সময় নেয় এবং তারপরে শাকসবজি। প্রায় 5 মিনিটের মধ্যে আপনি আপনার স্যুপ পাবেন। দুটি ছোট বাটি খাবারের সাথে থাকবে। তারা উভয়ই গরম মরিচ দিয়ে তৈরি। একটি সবুজ পেস্টের চেহারা এবং অন্যটি একটি লাল পেস্ট। আপনি হয় আপনার মাংস বা মাছ পেস্টে ডুবিয়ে রাখতে পারেন বা আপনার স্যুপে এক চা চামচ রাখতে পারেন। সবুজ পেস্টটি মশলাদার, আমাকে একটু ঘাম দেয় এবং আমার স্যুপ খাওয়ার সময় আমাকে এক গ্লাস ঠান্ডা জলের আকাঙ্ক্ষা দেয়। লাল পেস্টটি আমি স্পর্শ করি না এবং আপনি এটি খেতে অভ্যস্ত না হলে বা আপনি মেক্সিকান না হলে এটি চেষ্টা করার পরামর্শ দেব না। আমার বান্ধবী সবুজ পেস্টের সাথে তার সুকি খায় এবং মাঝরাতে ওয়াশরুমে ভ্রমণ করতে এবং এখানে দাঁত ব্রাশ না করার জন্য স্বীকার করে। প্রায় $3 মার্কিন ডলারে 4 জনের জন্য একটি ভরাট খাবার এবং এতে ট্যাক্স, টিপ এবং এক বালতি বরফ সহ বোতলজাত জল অন্তর্ভুক্ত রয়েছে।

মনে রাখবেন যে আমি কত আগে বলেছিলাম যে কোনও খাবারকে সুস্বাদু করার জন্য থাইদের খ্যাতি রয়েছে। ঐটা সত্য. KEY হল সস। আমি জানি না কোন উপাদানগুলো সসগুলিতে যায় তবে আমি জানি যে আমি ভাত খাইনি এবং এখন আমাকে পরিবেশন করা খাবারের প্রতিটি বাটির নীচে স্ক্র্যাপ করব। একটি রাইস কুকারে রান্না করা সাধারণ সাদা ভাত বিশেষ সসের সাথে ভাজা শাকসবজি এবং মাংসের সাথে একত্রে রান্না করা সহজভাবে সুস্বাদু।

আর আপনি যদি জানতে চান যে আমি এখন কোথায় খাব, সেখানে একটি ফাস্টফুড রেস্তোরাঁ নাকি এখানকার রাস্তার বিক্রেতা? আমার উত্তর এখানে একটি রাস্তার বিক্রেতা হবে. এখানে খাওয়ার পরে আমি পরিপূর্ণ, খাবার সুস্বাদু, ফলগুলি চমত্কার এবং দামগুলি এত কম এবং আমি ফিট বোধ করি।

Comments

Popular posts from this blog

How To Buy Better In The Boxing Day Sales

Trump Takes Personal Credit For COVID-19 Vaccines In Interview With Candace Owens | Bangla

Stimulus Update: Does Build Back Better Defeat Spell The End Of Child Tax Credit Payments?- | Bangla