আপনার শরীর সম্পর্কে আপনার চিন্তা কি আপনি সাফল্য থেকে পিছিয়ে ?

 যখন কেউ আমার ব্যক্তিগত কোচিং প্রোগ্রামে যোগ দেয়, আমি তাদের প্রথম জিনিসগুলির মধ্যে একটি যা করতে বলি তা হল তাদের শরীর ঠিক কেমন হবে তা বর্ণনা করা যখন আমি তাদের লক্ষ্য ওজনে পৌঁছাতে সাহায্য করি। আমি তাদের লিখিতভাবে এটি করতে বলি - ফোনে নয়, এবং এখানে কেন...


গভীরভাবে আবদ্ধ নেতিবাচক চিন্তাগুলি যা আমাদের ওজন হ্রাস বা স্বাস্থ্য বর্ধিতকরণ প্রোগ্রামে অসুবিধার কারণ হয় - আসলে, আমাদের অতীতের ব্যর্থতাগুলি প্রায় সবসময়ই নেতিবাচক চিন্তার পিছনে চিহ্নিত করা যেতে পারে যা আমরা বুঝতে পারিনি যে আমাদের ছিল।


যখন আমরা কাগজে (বা কম্পিউটারে) জিনিসগুলি লিখি তখন আমাদের বেশিরভাগ নেতিবাচক চিন্তাভাবনা বেরিয়ে আসে।


আমি আপনাকে চ্যালেঞ্জ করছি 10টি সংক্ষিপ্ত বিবরণ লিখতে যে আপনার শরীর 30 দিনের মধ্যে কেমন দেখাবে যদি আপনি আমার মতো একজনের দ্বারা প্রশিক্ষিত হন - এমন কেউ যিনি জানেন যে কীভাবে মানবদেহকে পরিবর্তন করতে হয় তা আপনি বর্তমানে খেলার যে পর্যায়েই থাকুন না কেন।


এগিয়ে যান, একটু সময় নিয়ে লিখুন আপনার মুখ কেমন হবে, আপনার বাহু কেমন হবে, আপনার পা এবং আপনার নিতম্ব কেমন হবে – আপনার ত্বক কি আলাদা দেখাবে, আপনার পেশীগুলি কি শক্ত হবে, আপনি কি সরু হবেন – বিস্তারিত সবকিছু, তারপর ডান ফিরে আসা.


আপনি এটা করেছেন?


আরও পড়ার আগে এখনই আপনার তালিকা তৈরি করুন - আমি চাই আপনি এই নিবন্ধটি পড়ার পরে আপনার নিজের সম্পর্কে কিছু গভীর জ্ঞান নিয়ে চলে যান।


ঠিক আছে, এখন আপনার কাছে আপনার তালিকা আছে, আমি আপনাকে এমন কিছু দেখাই যা আপনি ওজন কমানোর এবং এটি বন্ধ রাখার প্রচেষ্টায় নিজেকে ব্যর্থ করছেন কিনা তা বিচার করতে ব্যবহার করতে পারেন।


এখানে এমন কিছু বিবৃতির উদাহরণ দেওয়া হল যা আমার একজন ভালো বন্ধু তার এবং আমি একসঙ্গে কাজ শুরু করার আগে ব্যবহার করত - এমন বিবৃতি যা তাকে আক্ষরিক অর্থে সাফল্য থেকে আটকে রেখেছিল:


মুখমণ্ডল-আরো ছেঁকে দেওয়া বৈশিষ্ট্য, কোন দ্বিগুণ চিবুক নেই, কোন ময়লা জোয়াল বা ফোলা গাল নেই, চোখের নিচে কোন ব্যাগ নেই।


উন্নত মুখের আকৃতি ছাড়া, আমার মুখ, চুল, চোখ, নাক, কান সম্পর্কে আমার সত্যিই কোন অভিযোগ নেই।


ঘাড়-কোন ডাবল চিন বা "ওয়াটল"


বুক-না গাইনোকোমাস্টিয়া (নারীর স্তন), পরিবর্তে পেশীবহুল। দেখুন, মা, আমি ফ্ল্যাবের নরম গদির পরিবর্তে আমার পাঁজর এবং পেক্টোরাল পেশী দেখতে পাচ্ছি।


নরম ব্রেডস্টিকের পরিবর্তে বাহু-কঠিন বক্ররেখা। মসৃণ চর্বির পরিবর্তে শিরা এবং পেশী দেখা।


পেট-এখানে কি সত্যিই অ্যাবস লুকিয়ে আছে? তারা 50 বছরে কখনও উপস্থিত হননি! খুব টাইট অন্তর্বাস দ্বারা অস্বস্তিকরভাবে কাটা না একটি টাইট কোমর থাকলে ভাল হবে।


পা- কম শঙ্কু আকৃতির, আরও দীর্ঘায়িত এবং শক্ত। যদিও আমার বাছুরগুলি সর্বদাই বরং বড় এবং দৃঢ় - আমার শরীরের সেরা অংশ, আমার মস্তিষ্কের পাশে।


নিতম্ব-কম ঝাঁকুনি, আরও ফর্ম


পিছনে-অনেক কম লোমযুক্ত হতে পারে, একটি কাটা পিরামিডের পরিবর্তে একটি "V" আকৃতি দেখতে ভাল হবে।


আপনি কি দেখতে পাচ্ছেন কেন তিনি তার লক্ষ্যে পৌঁছাতে অতীতে কয়েকটি সমস্যায় পড়েছিলেন?


কিন্তু আমি আপনাকে একটু গোপন কথা বলতে দেব - এই লোকটি এখন দুর্দান্ত আকারে আছে এবং আগের থেকে বেশি জীবন উপভোগ করছে, এবং আমাদের কোচিং কলগুলিতে প্রতি সপ্তাহে কথা বলতে পেরে সে আনন্দিত।


এখন এখানে একজন মহিলার একটি তালিকা রয়েছে যিনি সম্প্রতি আমার কোচিং প্রোগ্রামগুলির একটি সম্পূর্ণ করেছেন - এই তালিকাটি আমাদের প্রথম সেশনের পরে একসাথে লেখা হয়েছিল

Comments

Popular posts from this blog

How To Buy Better In The Boxing Day Sales

Trump Takes Personal Credit For COVID-19 Vaccines In Interview With Candace Owens | Bangla

Stimulus Update: Does Build Back Better Defeat Spell The End Of Child Tax Credit Payments?- | Bangla